ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ১৩ জনের দণ্ড

আটককৃতদের কয়েকজন (ছবি- প্রতিনিধি)

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতির সঙ্গে জড়িত থাকার দায়ে ১৩ জনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকাল ও দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুন এ দণ্ড দেন।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ (শুক্রবার) সকাল ১০টায় ‘এ’ ইউনিট ও বেলা ২টায় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়। বিশ্ববিদ্যালয় ও সরকারি বঙ্গবন্ধু কলেজকেন্দ্রে ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে নকল কারার সময় ১১ পরীক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এসময় আটককৃতদের কাছ থেকে বেশ কিছু ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নকলে সহায়তা করার দায়ে আরও দুই জনকে আটক করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বিচারক তিন জনকে দুই বছর ও সাত জনকে ২০ দিন, দুই জনকে ২৪ ঘণ্টা করে কারাদণ্ড ও ৫শ’ টাকা করে জরিমানা করেন। এর মধ্যে এক জনকে এক হাজার টাকা জরিমানা করা হয়। পরে সাজাপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়।