হাটহাজারীতে নিখোঁজের একদিন পর শিশুর লাশ উদ্ধার

চট্টগ্রাম

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় নিখোঁজের একদিন পর তৈয়বা আক্তার তাসফিয়া (৭) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২২ নভেম্বর) বিকালে উপজেলার দেয়াংছরা এলাকার বোয়ালিয়া খাল থেকে লাশ উদ্ধার করা হয়। হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর এ তথ্য নিশ্চিত করেছেন।

শিশু তাসফিয়া মির্জাপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের অছি উদ্দিন মিস্ত্রী বাড়ির আলী আকবরের কন্যা। সে স্থানীয় একটি মাদ্রাসার প্রথম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (২১ নভেম্বর) বিকালে পরিবারের লোকজনের অজান্তে খেলতে গিয়ে নিখোঁজ হয় তাসফিয়া। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে এদিন রাতে এলাকায় মাইকিং করে তার সন্ধান চায় তাসফিয়ার পরিবার। এরপরও তার সন্ধান না পেয়ে বুধবার সকালে তার মা হাটহাজারী মডেল থানায় সাধারণ ডায়েরি করেন।

ওসি বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিকালে মেয়েটির বাড়ির পাশের খালে লাশ ভেসে উঠলে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।’ তিনি আরও বলেন, ‘প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, পানিতে ডুবেই তার (তাসফিয়া) মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্ত শেষে তার মৃত্যু প্রকৃত কারণ জানা যাবে।’