গাজীপুরে সজীব ওয়াজেদ জয়ের নাম ভাঙিয়ে জমি বন্দোবস্ত নেওয়ার চেষ্টা

গাজীপুরে আটক প্রতারক আজিজগাজীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্তান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ব্যক্তিগত গাড়িচালক পরিচয়ে সরকারি খাস জমি বন্দোবস্ত নেওয়ার চেষ্টার সময় একজন আটক হয়েছেন। তিনি ভূমি উপ-সচিব, গাজীপুরের আরডিসি ও তহশীলদারের স্বাক্ষরসহ কাগজপত্র জাল করে ওই জমি বন্দোবস্ত নেওয়ার চেষ্টা করেছিলেন। গাজীপুর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শরীফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
আটক ব্যক্তির নাম আব্দুল আজিজ (৪৫)। তার বাড়ি রংপুরের পীরগঞ্জ উপজেলায়। বুধবার (১০ জানুয়ারি) বিকালে তাকে আটক করে পুলিশে সোপর্দ করে গাজীপুর জেলা প্রশাসন। তার বিরুদ্ধে জয়দেবপুর থানায় জালিয়াতি ও প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।
গাজীপুর ভূমি অফিস সূত্রে জানা গেছে, বুধবার বিকাল ৪টার দিকে আজিজ জেলা রাজস্ব অফিসে গিয়ে কর্মচারীদের কাছে নিজেকে সজীব ওয়াজেদ জয়ের ব্যক্তিগত গাড়িচালক বলে পরিচয় দেন। পরে কাশিমপুর মৌজার কয়েক একর খাস জমি বন্দোবস্ত নেওয়ার জন্য ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব লুৎফুর রহমানের সই জাল করে তৈরি করা চিঠি জমা দেন তিনি। এসময় তিনি গাজীপুরের আরডিসি ও কাশিমপুর ইউনিয়ন ভূমি অফিসের তহশীলদারের সই জাল করে তৈরি করা চিঠি ও কাগজপত্র উপস্থাপন করেন। এসময় তিনি দ্রুত বন্দোবস্ত দেওয়ার জন্য চাপ দিতে থাকেন।
গাজীপুর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শরীফুল ইসলাম বলেন, ‘এক পর্যায়ে তার আচরণ ও কথাবার্তায় জেলা রাজস্ব অফিসের কর্মচারীদের সন্দেহ হয়। পরে তাকে আরডিসি আব্দুল আজিজ ভূঁইয়ার কাছে নিয়ে যাওয়া হয়। এসময় খোঁজ নিলে তার প্রতারণার তথ্য বেরিয়ে আসে। সঙ্গে সঙ্গে তাকে আটক করে পুলিশে দেওয়া হয়।’
এ ঘটনায় জয়দেবপুর থানায় আজিজের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলে জানান শরীফুল ইসলাম।
আরও পড়ুন-
বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসছেন বিদেশি মুসল্লির