গাজীপুরে ১৪তম আঞ্চলিক স্কাউট সমাবেশ শুরু

গাজীপুরে স্কাউটস সমাবেশের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ

বাংলাদেশ স্কাউটসের ঢাকা অঞ্চলের ১৪তম আঞ্চলিক স্কাউট সমাবেশ-২০১৮ শুরু হয়েছে। গাজীপুরের রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে বৃহস্পতিবার সন্ধ্যায় এই সমাবেশের উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদ, পিআরএস ওএলটি।

‘স্কাউটিং করি, সুন্দর জীবনগড়ি’ প্রতিপাদ্য নিয়ে আয়োজিত সমাবেশের উদ্বোধনী বক্তব্য দেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি বিভাগের সচিব এবং বাংলাদেশ স্কাউটসের জনসংযোগ, প্রকাশনা ও মার্কেটিং বিষয়ক জাতীয় কমিটির সভাপতি মফিজুল ইসলাম, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) এবং বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (সংগঠন) আখতারুজজামান খান কবির। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা বিভাগের কমিশনার ও বাংলাদেশ স্কাউটসের ঢাকা অঞ্চল পৃষ্ঠপোষক এম বজলুল করিম চৌধুরী।

স্কাউট সমাবেশে অংশগ্রহণকারীদের একাংশ

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্কাউটিংয়ের কার্যক্রম সারা পৃথিবীতে বিস্তার লাভ করেছে। মানবতা ও সেবার ব্রত নিয়ে স্কাউটরা প্রাকৃতিক দূর্যোগ কিংবা অসহায় মানুষের কষ্ট লাঘব করতে হাত বাড়িয়ে দেয়। এই সমাবেশে অংশ নেয়া স্কাউটরাও নিজেদের শিক্ষা দেশ গড়ায় কাজে লাগাবেন।

আগামী ২৭ ফেব্রুয়ারি এই স্কাউট সমাবেশ শেষ হবে। এবারের স্কাউট সমাবেশে ঢাকা বিভাগের সব জেলা থেকে ৫১২টি ইউনিটে প্রায় ৬ হাজার স্কাউট অংশ নিচ্ছেন। সমাবেশে অংশগ্রহণকারীরা ১২টি চ্যালেঞ্জ ও ৬টি সেন্ট্রাল ইভেন্টে অংশ নেবেন। এখান থেকে তারা নতুন বিষয় রপ্ত করে তা হাতে কলমে তা প্রয়োগের সুযোগ পাবেন।