ফয়জুলের ভাই এনামুল ৮ দিনের রিমান্ডে

এনামুল হাসান (ফাইল ছবি)

জনপ্রিয় লেখক ও শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুলের এনামুল হাসানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১৩ মার্চ) বেলা দেড়টার দিকে সিলেট মহানগর হাকিম হরিদাস কুমার এ রিমান্ড মঞ্জুর করেন। আদালত পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী এ খবর নিশ্চিত করেন।

অমূল্য কুমার চৌধুরী জানান, আদালতে এনামুল হাসানকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরও জানান, দুই দিনের জিজ্ঞাসাবাদ শেষে ফয়জুলের মা মিনারা বেগমকে আদালতে হাজির করা হয়। এসময় আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ৩ মার্চ বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ২৪-২৫ বছর বয়সী ফয়জুর। হামলার পরপরই ফয়জুরকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। হামলার দিন রাতেই ফয়জুরদের বাড়ি থেকে তার মামা ফজলুর রহমানকে আটক করা হয়। এছাড়া তাদের গ্রামের বাড়ি থেকে আটক করা হয় তার এক চাচাকে। এরপর গত ৪ মার্চ রাতে ফয়জুরের বাবা আতিকুর রহমান ও মা মিনারা বেগম সিলেট মহানগরের জালালাবাদ থানায় আত্মসমর্পণ করেন। এদিকে, গত ৮ মার্চ সন্ধ্যা ৬টার দিকে পুলিশ গাজীপুর এলাকা থেকে এনামুলকে গ্রেফতার করে।