টাঙ্গাইলে বেত্রাঘাতে ৩৫ ছাত্রী আহত, শিক্ষক বরখাস্ত

টাঙ্গাইল

টাঙ্গাইলের সখীপুরে শাহীন স্কুলের ৩৫ ছাত্রীকে বেত্রাঘাত করে আহত করার অভিযোগ পাওয়া গেছে শাহ আলম নামের এক শিক্ষকের বিরুদ্ধে। আহতদের অভিভাবকদের দাবি, শ্রেণিকক্ষে দেরিতে যাওয়ায় ও বাড়ির কাজ দেরিতে জমা দেওয়ায় ওই শিক্ষক ছাত্রীদের বেত্রাঘাত করেন।

সোমবার (২০ মার্চ) সকালের এ ঘটনায় বুধবার (২১ মার্চ) দুপুরে অভিযুক্ত শিক্ষক শাহ আলমকে এক মাসের জন্য বরখাস্ত করা হয়েছে। স্কুল পরিচালক জালাল উদ্দিন ও হুমায়ুন কবীর ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার সকালে দশম শ্রেণির এক ক্লাসে ৪৮ জন ছাত্রী উপস্থিত ছিলেন। এর মধ্যে ৩৫ জনকে শ্রেণিকক্ষে দেরিতে আসা ও বাড়ির কাজ দেরিতে জমা দেওয়ার অভিযোগে বেত দিয়ে মারধর শুরু করেন শিক্ষক শাহ আলম। পরে ওই ছাত্রীদের স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।

আহত ছাত্রীদের কয়েকজনের অভিযোগ, শাহ আলম শ্রেণিকক্ষে প্রবেশ করেই তাদের মারধর শুরু করেন। এতে তাদের শরীরের নানা জায়গায় জখম হয়। ক্লাস শেষে বাড়িতে এসে তারা তাদের অভিভাবকদের বিষয়টি জানান।

কয়েকজন অভিভাবক জানান, এ ঘটনায় তারা হতবাক। আহত ছাত্রীদের শরীরে এখনও বেত্রাঘাতের চিহ্ন রয়েছে। পরে আজ (বুধবার) দুপুরে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে তারা জরুরি বৈঠক করেন। এ বৈঠকে অভিযুক্ত শিক্ষককে সাময়িক সময়ের জন্য বরখাস্ত করা হয়।

একই তথ্য জানান স্কুল পরিচালক জালাল উদ্দিন ও হুমায়ুন কবীর। তারা বলেন, অভিযুক্ত শিক্ষককে এক মাসের জন্য বরখাস্ত করা হয়েছে।