ভ্যানে চড়ে ভোট দিতে এলেন হানিফ

ভ্যানে চড়ে ভোট দিতে এসেছেন হানিফমঙ্গলবার সকাল থেকে উৎসবমুখর পরিবেশে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে। উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে খুলনার ভোটাররা ভোট দিচ্ছেন। এদেরই একজন হানিফ মোল্লা (৫০)। কোমরের হাড় ভাঙা বলে তিনি হাঁটা-চলা করতে পারেন না। তাই বলে ভোট না দিয়ে থাকতে পারেননি। তিনিও ভোট দিতে এসেছেন, ভ্যানে চড়ে।

নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের তালিমুল মিল্লাত মাদ্রাসা কেন্দ্র ভোট দিয়েছেন হানিফ। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে সন্তুষ্ট তিনি।

এদিকে, ভোটগ্রহণ শুরুর প্রথম দুই ঘণ্টায় ২০ শতাংশ ভোট পড়েছে বলে বিভিন্ন কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা জানিয়েছেন। নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের খুলনা কলেজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার তুষার কান্তি রায় জানান, তার কেন্দ্রে মোট ভোটের ২০ শতাংশ দেওয়া হয়েছে। একই কথা জানিয়েছেন পল্লী মঙ্গল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তা অমল কুমার।

32416452_1653117204742398_7743948398306263040_n

নগরীর বিভিন্ন কেন্দ্রের বাইরে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। এর মধ্যে নারী ভোটারদের উপস্থিতি লক্ষ্যণীয়।

আজ মঙ্গলবার (১৫ মে) সকাল ৮টায় খুলনায় ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

নগরীর ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৪৮ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে ভোটার চার লাখ ৯৩ হাজার ৯২ জন। এরমধ্যে পুরুষ দুই লাখ ৪৮ হাজার ৯৮৫ ও নারী দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন।

প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার রয়েছেন চার হাজার ৯৭২ জন। এ নির্বাচনে পর্যবেক্ষক থাকছেন ২১৯ জন। এর মধ্যে ৪/৫ জন বিদেশি, ৩৫ জন নির্বাচন কমিশনার, ১৭৯ জন বিভিন্ন সংস্থার পর্যবেক্ষক।

আরও পড়ুন

বাড়ছে ভোটার উপস্থিতি, নারীরাই বেশি

 

ভোট দিলেন খালেক ও মঞ্জু

বিড়ম্বনায় কলেজিয়েট স্কুল কেন্দ্রের ভোটাররা

 

খুলনায় মেয়র পদপ্রার্থীরা কে কোথায় ভোট দেবেন

ভোটগ্রহণ শুরু