রাসিকে ইসলামী আন্দোলন প্রার্থীর ৩২ দফা ইশতেহার

রাজশাহীতে ইসলামী আন্দোলন প্রার্থীর ৩২ দফা ইশতেহারহোল্ডিং ট্যাক্স ৫০ শতাংশ কমানো, খাদ্যে ভেজাল প্রতিরোধ, ইনসাফপূর্ণ বাজার নিয়ন্ত্রণসহ ৩২ দফা নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী শফিকুল ইসলাম। সোমবার (২৩ জুলাই) দুপুরে রাজশাহী প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই ইশতেহার ঘোষণা করেন।

রাজশাহী সিটি করপোরেশনের সদ্য বিদায়ী মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের মেয়াদে নগরীর হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিকভাবে বেড়েছে। তাই আগামী ৩০ জুলাইয়ের নির্বাচনকে সামনে রেখে মেয়র প্রার্থী শফিকুল ইসলাম তার ইশতেহারে বলেছেন, ‘নির্বাচিত হলে শতকরা ৫০ ভাগ হোল্ডিং ট্যাক্স কমানো হবে। সেই সঙ্গে বিনা খরচে রিকশা, ভ্যান, ঠেলাগাড়ির নিবন্ধন (রেজিস্ট্রেশন) করানো হবে। সিএনজি লাইসেন্স ফি ৫০ শতাংশ মওকুফ করা হবে।’ 

তার ইশতেহারে আরও আছে, ভেজালমুক্ত খাদ্য ও ইনসাফপূর্ণ বাজার নিয়ন্ত্রণ, নগর উন্নয়ন বিশেষজ্ঞ কমিটি গঠন, শ্রমের মর্যাদা-শ্রমিকের নায্য অধিকার ও স্বাবলম্বীকরণ, ব্যবসায়িক কর্মকাণ্ড গতিশীল ও নিরাপদ রাখার ব্যবস্থা গ্রহণ, হকারদের স্থায়ী বরাদ্দ এবং পরিচয়পত্র প্রদান, নতুন ৫০০ স্যানিটারি টয়লেট নির্মাণ, গরীব-দুঃখী অসহায় ব্যক্তিদের জন্য বিশেষ ব্যাংক, ক্ষুদে টোকাইদের জন্য পূণর্বাসন কেন্দ্র নির্মাণ, সিটি করপোরেশনে টেন্ডারবাজি বন্ধ, নারী জাতির মর্যাদা সমুন্নত রাখার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব প্রদান, ইউটিলিটি সার্ভিস তথ্য, নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করণ, পুনর্বাসনের মাধ্যমে ভিক্ষুকমুক্তকরণ ও জননিরাপত্তা নিশ্চিতকরণ, সমাজসেবার পূর্ণ ব্যবস্থা, সুপরিকল্পিত নগরী গঠন, গুণীজন ও নাগরিক সম্মাননা প্রদান।

সংবাদ সম্মেলনে ‘হাতপাখা’ প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম বলেন, ‘নির্বাচিত হলে জীবন দিয়ে হলেও ইশতেহার বাস্তবায়ন করবো। দুর্নীতিমুক্ত নগর ভবন গড়ার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হবে। কারণ সিটি করপোরেশনের কোটি কোটি টাকা লোপাট করা হয়। এই দুর্নীতি বন্ধ করে সে টাকায় নাগরিক সেবা নিশ্চিত করতে চাই। এতে করে আমূল পরিবর্তন হবে নগর ভবনে।’

ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজশাহী মহানগরের সভাপতি শফিকুল ইসলাম এবারই প্রথম নির্বাচন করছেন। তার ইশতেহার ঘোষণার সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা আশরাফ আলী আকন্দ, গাজীপুর সিটি নির্বাচনে দলটির পরাজিত মেয়র প্রার্থী নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

রাসিকে পাঁচজন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, জাতীয় পার্টির মেয়র প্রার্থী হাবিবুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের শফিকুল ইসলাম ও স্বতন্ত্র মুরাদ মোর্শেদ।

আরও পড়ুন- রাসিক নির্বাচন: অডিও নিয়ে যা বললেন দুই প্রার্থী