ভারত থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ২০টি ঘোড়া আমদানি

বেনাপোল বন্দরে ভারত থেকে আনা ২০টি ঘোড়াবেনাপোল স্থলবন্দর দিয়ে প্রশিক্ষণপ্রাপ্ত ২০টি ঘোড়া এসেছে ভারত থেকে। পুলিশের জন্য পুলিশ সদর দফতর থেকে এই ঘোড়াগুলো আমদারি করা হয়েছে। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সকালে ঘোড়াগুলো বেনাপোল বন্দরে প্রবেশ করে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা আবু সালেহ মাসুদ করিম বাংলা ট্রিবিউনকে জানান, ‘উন্নত জাতের প্রশিক্ষণপ্রাপ্ত এ ঘোড়াগুলো ঢাকায় বাংলাদেশ পুলিশ সদর দফতরে ব্যবহারের জন্য ভারত থেকে আমদানি করা হয়েছে। এ ঘোড়াগুলোর আমদানি মূল্য ১ লাখ ৭৯ হাজার ২০০ মার্কিন ডলার। ঘোড়া আমদানিতে সরকারের রাজস্ব আয় হয়েছে ১৫ লাখ ৪২ হাজার টাকা। ভারতের প্রিতম সিং ঠান্ডু অ্যান্ড সন্স নামে রফতানিকারক প্রতিষ্ঠান এই ঘোড়াগুলো বাংলাদেশে রফতানি করেছেন। বেনাপোলের মেসার্স মাধ্যম এন্টারপ্রাইজ নামে একটি সিএন্ডএফ এজেন্ট ঘোড়াগুলো ছাড় করণের কাজ সম্পন্ন করেছে।’

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল হোসেন চৌধুরী জানান, পুলিশের জন্য অমদানি করা ঘোড়াগুলো দ্রুত খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘোড়াগুলো রক্ষণাবেক্ষণের জন্য তদারকি করছে। সব আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার দুপুরে ঘোড়াগুলো সাভার ডেইরি ফার্মের উদ্দেশে পাঠানো হয়েছে।