জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে ফের চাঁদাবাজির মামলা

জাফরুল্লাহ চৌধুরী

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আবারও চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে মামলা হয়েছে। রবিবার (২১ অক্টোবর) রাতে সেলিম আহমেদ নামে একব্যক্তি বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এ নিয়ে আশুলিয়া থানায় জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে একই ধরনের অভিযোগে মোট তিনটি মামলা দায়ের করা হলো।

এ মামলাতেও জাফরুল্লাহ চৌধুরীকে প্রধান আসামি করে গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক সাইফুল ইসলাম শিশির ও আওলাদ হোসেনের নাম উল্লেখসহ আরও বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) জাবেদ মাসুদ বলেন, ‘চাঁদাবাজি ও জমি দখলের তিনটি মামলা ছাড়াও জাফরুল্লাহর বিরুদ্ধে একই ধরনের অভিযোগে গত কয়েক মাসে বেশ কয়েকটি সাধারণ ডায়েরি হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, ডা.  মালিকানাধীন গণস্বাস্থ্য কেন্দ্রের পাশে সেলিম আহমেদ জমি কিনে ভোগ দখল করে আসছিলেন। তবে গত কয়েক মাস যাবৎ ওই জমি দখল করে নেওয়ার জন্য পাঁয়তারা করে আসছে জাফরুল্লাহ’র লোকেরা। এছাড়া, জমির মালিকের কাছে মোটা অংকের টাকা দাবি করেন।

উল্লেখ্য, এর আগে গত ১৫ অক্টোবর গভীর রাতে মানিকগঞ্জের মোহাম্মদ আলী ও ১৯ অক্টোবর রাতে হাসান ইমাম নামের একব্যক্তি চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন।