শাবি শিক্ষক সমিতির সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন

ড. এস. এম সাইফুল ইসলাম ও ড. মো. আনোয়ার হোসেনশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে রসায়ন বিভাগের অধ্যাপক ড. এস. এম সাইফুল ইসলাম সভাপতি ও সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্লাবে প্রধান নির্বাচন কমিশনার ড. আসিফ ইকবাল নির্বাচনের ফল ঘোষণা করেন।
নির্বাচনে তিনটি প্যানেল থেকে ১১টি পদের বিপরীতে আওয়ামী পন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ’ থেকে ৯ জন বিজয়ী হয়েছেন। আওয়ামী-বামপন্থী শিক্ষকদের প্যানেল ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’ থেকে দুইজন সদস্য পদে নির্বাচিত হন। বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ থেকে কেউ-ই নির্বাচিত হননি।
নির্বাচনে বিজয়ীদের মধ্যে সহ-সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড. দীপেন দেবনাথ, কোষাধ্যক্ষ পদে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং ও পলিমার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মুহিবুল আলম, যুগ্ম সম্পাদক পদে ফুড অ্যান্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আফজাল হোসেন নির্বাচিত হয়েছেন। এছাড়া ছয়টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন, সিভিল অ্যান্ড ইনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. জহির বিন আলম, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল গণি, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুজ্জামান, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল বাকী, ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের বিভাগের সহযোগী অধ্যাপক ড. অনিমেষ সরকার ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন।
এর আগে মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ বছর নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৫৫০ জন।