বিস্ফোরক মামলায় সাঈদীপুত্র মাসুদ কারাগারে

মাসুদ বিন সাঈদীপিরোজপুরের ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ বিন সাঈদীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিস্ফোরক আইনে দায়ের করা একটি মামলায় পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিচারক শামসুল হক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। জেলা জজ আদালতের পিপি খান মোহাম্মদ আলাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে মাসুদ বিন সাঈদী এই বিস্ফোরক  মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিনে নিয়েছিলেন। জামিনের মেয়াদ শেষ হলে মঙ্গলবার তিনি আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন জানালে আদালত জামিন নামঞ্জুর করে তাকে আদালতে পাঠান।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২৫শে ডিসেম্বর রাতে উপজেলা চেয়ারম্যান মাসুদ বিন সাঈদী উপজেলার সাঈদখালীতে একটি বাড়িতে বসে জামায়াত নেতাদের নিয়ে বৈঠক করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে ৫টি পেট্রোল বোমা ও কয়েকটি ককটেলসহ দুই জামায়াত কর্মীকে আটক করে। এ সময় মাসুদ বিন সাঈদী পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান। এ ঘটনার পরদিন ইন্দুরকানী থানার উপ-পরিদর্শক ওহিদুজ্জামান বাদি হয়ে বিস্ফোরক আইনে মাসুদ বিন সাঈদী, জামায়াত সমর্থক হাফেজ মো. জাকির হোসেন, ওবায়দুলসহ ১২ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন এবং আটক দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠান।  

উল্লেখ্য, ২০১৪ সালে তৎকালীন জিয়ানগর উপজেলা পরিষদ নির্বাচনে মাসুদ বিন সাঈদী উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আ. খালেক গাজীকে পরাজিত করে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।