কক্সবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

বন্দুকযুদ্ধকক্সবাজার শহরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কোরবান আলী (২৫) নামে হত্যা মামলার আসামি নিহত হয়েছে। শুক্রবার (২২ মার্চ) ভোর ৪টার দিকে খুরুস্কুল ব্রিজের উত্তর পাশে এ ঘটনা ঘটে। এ সময় এসআইসহ পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন বলে পুলিশ দাবি করেছে। এ ঘটনায় একটি এলজি বন্দুকসহ তিন রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে।

নিহত কোরবান কক্সবাজার শহরের মোহাজেরপাড়া এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে। সে পুলিশের তালিকাভুক্ত ছিনতাইকারী এবং অস্ত্র ও পর্যটক হত্যা মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

কক্সবাজার গোয়েন্দা পুলিশের ওসি (ডিবি) মোহাম্মদ হুমায়ুন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে গোয়েন্দা পুলিশের একটি টহল দল অভিযানে যান। এ সময় পুলিশের একটি দল খুরুস্কুল ব্রিজের একটু উত্তরে পৌঁছলে পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করা হয়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। এ সময় সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় কোরবান আলীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি এলজি ও তিন রাউন্ড গুলি উদ্ধার করেছে। পরে পুলিশ জানতে পারে নিহত কোরবান শহরের একজন চিহ্নিত ছিনতাইকারী এবং অস্ত্র ও পর্যটক হত্যা মামলার আসামি। পুলিশ মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে পাঠিয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুজন মাদক কারবারি নিহত হয়।