হাবিপ্রবিতে সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ১২

হাবিপ্রবিদিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) হলের সিট দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে ১২ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৭ জুন) দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। গুরুতর আহত মামুনুর রশিদ ও রাব্বি শেখ নামে দুজনকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, রাতে শেখ রাসেল হলে আটটি সিট ফাঁকা থাকায় সেখানে থাকার জন্য শিক্ষার্থীদেরকে নিয়ে যান ছাত্রলীগ নেতা নাহিদ আহমেদ নয়ন। এ সময় ওই হলের ছাত্রলীগ সভাপতি রুহুল কুদ্দুস জোহার সঙ্গে তার বাকবিতণ্ডার একপর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ইট-পাটকেল নিয়ে উভয়পক্ষ আক্রমণ করে। শিক্ষার্থীদের অভিযোগ, এ সময় তিন রাউন্ড ফাঁকা গুলিবর্ষণের ঘটনাও ঘটে।

দিনাজপুর কোতয়ালি থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ বাংলা ট্রিবিউনকে জানান, এই ঘটনার সংবাদ পেয়ে দিনাজপুর কোতয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও তাদেরকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে প্রবেশ করার অনুমতি দেয়নি প্রশাসন। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসে। এখন পর্যন্ত কোনও পক্ষ এ ব্যাপারে কোনও অভিযোগ দায়ের করেনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. খালিদ হোসেন জানান, আহতদেরকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এই ঘটনায় উপাচার্যের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

গুলির ঘটনার বিষয়ে তিনি বলেন, ‘শিক্ষার্থীরা জোরে শব্দ শুনতে পেয়েছে বলে জানিয়েছে। তবে এটি গুলির নাকি পটকার শব্দ তা সঠিকভাবে বলা যাচ্ছে না।’