রিফাত হত্যা মামলায় জড়িত সন্দেহে গ্রেফতার ১

রিফাত শরীফবরগুনা কলেজ রোড এলাকায় শাহনেওয়াজ রিফাতকে (রিফাত শরীফ) প্রকাশ্যে কুপিয়ে হত্যায় জড়িত সন্দেহে রাতুল সিকদার নামের একজনকে বুধবার (১০ জুলাই) রাতে গ্রেফতার করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ন কবির। তবে তদন্তের স্বার্থে কখন, কোন জায়গা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে সে বিষয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি তিনি। তিনি বলেন, গ্রেফতার রাতুল সিকদার বরগুনার কলেজ রোড এলাকার একটি বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। তাকে আজ বৃহস্পতিবার (১১ জুলাই) আদালতে তোলা হবে।
রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ২ জুলাই ভোরে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এখন পর্যন্ত এজাহারভুক্ত তিন জনসহ সাত জন অভিযুক্ত হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।
প্রসঙ্গত, গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা আক্তার মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। রিফাতকে কুপিয়ে অস্ত্র উঁচিয়ে এলাকা ত্যাগ করে হামলাকারীরা। গুরুতর আহত রিফাতকে ওই দিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

আরও পড়ুন: স্বামীকে বাঁচাতে সন্ত্রাসীদের সঙ্গে যুদ্ধ নারীর, তবুও শেষ রক্ষা হলো না