নড়াইলের ৫৭৭টি মণ্ডপে চলছে রঙ-তুলির কাজ

রঙ-তুলির কাজে মগ্ন প্রতিমাশিল্পী শারদীয় দুর্গাপূজার আর মাত্র বাকি পাঁচ দিন। শেষ মুহূর্তে এ জেলার ৫৭৭টি মণ্ডপে প্রতিমাশিল্পীরা রঙ-তুলির কাজে ব্যস্ত। রঙ দিয়ে একটু একটু করে প্রতিমার অবয়ব ফুটিয়ে তোলায় তারা এখন ব্যস্ত। সুষ্ঠুভাবে পূজা উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসন ও পুলিশের পাশাপাশি পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকেও নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অশোক কুন্ডু বাংলা ট্রিবিউনকে জানান, এ বছর জেলাশহরসহ তিনটি উপজেলার ৫৭৭টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এছাড়া, শহর ও উপজেলা সদর এবং বিভিন্ন হাটবাজার এলাকার প্রধান প্রধান সড়কে পূজা উপলক্ষে নির্মাণ করা হচ্ছে তোরণ।

জেলা প্রশাসন ও পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়, প্রতিটি মণ্ডপের জন্য ৫শ’ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। সুষ্ঠুভাবে উৎসব পালনে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

পূজায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে শনিবার বেলা ১২টায় শহরের টাউন কালিবাড়িতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা।

পুলিশ সুপার মো. জসিম উদ্দিন জানান, মণ্ডপগুলোর  নিরাপত্তায় পুলিশ-আনসার-ভিডিপির সার্বক্ষণিক উপস্থিতি ছাড়াও রয়েছে পুলিশের নিয়মিত টহল।

জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কমলাখী বিশ্বাস বলেন, পূজায় সার্বিক নিরাপত্তায় প্রশাসনের পাশাপাশি পরিষদের পক্ষ থেকেও স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন।

শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এ উৎসব অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।