মাগুরায় ১০ জয়িতাকে সম্মাননা

২১

বেগম রোকেয়া দিবস উপলক্ষে ১০ জয়িতাকে সম্মাননা দিয়েছেন মাগুরা জেলা মহিলা বিষয়ক অধিদফতর। এর মধ্যে জেলা পর্যায়ে ৫ জন এবং সদর উপজেলার ৫ জনকে এই সম্মাননা দেওয়া হয়েছে।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে এর আয়োজন করা হয়। এর আগে সকাল ১০টায় শহরে র‌্যালি বের হয়। র‌্যালি শেষে স্থানীয় আছাদুজ্জামান মিলনায়তনে জেলা মহিলা বিষয়ক অধিদফতর ও জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

অর্থনৈতিকভাবে সাফল্য অজর্নকারী নারী, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য, সফল জননী, নির্যাতনের স্মৃতি পেছনে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী ও সমাজ উন্নয়ন সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে এই সম্মাননা দেওয়া হয়।

জেলা ও সদর উপজেলা পর্যায়ে একই সঙ্গে জয়িতা নির্বাচিত হয়েছেন মিনতি রানী দত্ত, সাবিনা ইয়সমিন মেরী, শিউলী খাতুন এবং মাগুরা সদর উপজেলা পর্যায়ে জয়িতা নির্বাচিত হয়েছেন রেহেনা খাতুন, শিরীন সুলতানা, রোকেয়া বাসার ও শামীমা সুলতানা। 

সভায় জেলা প্রশাসক আশরাফুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান পঙ্কজ কুণ্ডু, জেলা মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক ফাতেমা জহুরা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আফাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, সাবেক অধ্যক্ষ মাহাফুজুর রহমান খান, জাতীয় মহিলা সংস্থা মাগুরা শাখার চেয়ারম্যান নাজমা পারভীন প্রমুখ।   

এছাড়া সদর উপজেলার ৪১টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির সভানেত্রীদের হাতে ৭ লাখ ৬০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।