বেগমগঞ্জের বাজারে আগুন, অর্ধশত দোকান পুড়ে ছাই

বাজারে আগুন

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে গোলাবাড়িয়া কাঁচা বাজারে আগুন লেগে অন্তত অর্ধ শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৮ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) রাত ২টায় এই আগুনের ঘটনা ঘটে এবং তা নিয়ন্ত্রণে আনতে সকাল হয়ে যায়।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) চৌমুহনী সাধারণ ব্যবসায়ী সমিতির কোষাধ্যক্ষ শহিদুর রহমান স্বপন জানান, রাত ২টায় গোলাবাড়িয়া পূর্ব অংশে কাঁচা বাজারের একটি দোকানে আগুনের সূত্রপাত হয়। এসময় বাজারে থাকা লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। আগুন মুহূর্তের মধ্যে দ্রুত চারপাশে ছড়িয়ে পড়ায় সবজির আড়ত, হাঁস-মুরগি দোকান, মুদি দোকান, মালের আড়ত ও দুটি বাসাসহ অন্তত অর্ধ শতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি আরও জানান, আগুনে অন্তত ৫০টি দোকান ও পার্শ্ববর্তী কয়েকটি বাসার মূল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে প্রায় ৮ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, খবর পেয়ে চৌমুহনী থেকে ২টি ও মাইজদী ফায়ার সার্ভিসের ২টিসহ মোট ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় ৪ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত। তবে এখনও ক্ষয়ক্ষতি নিরূপণ করা সম্ভব হয়নি।