করোনা আক্রান্ত সন্দেহে আখাউড়া স্থলবন্দরের চিকিৎসককে ঢাকায় প্রেরণ

আখাউড়া স্থলবন্দরকরোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে চিকিৎসা সেবা দেওয়া ডা. শাহনাজ রশিদকে ঢাকায় পাঠানো হয়েছে। মঙ্গলবার সকালে একটি প্রাইভেট গাড়ি ভাড়া করে তাকে ঢাকায় পাঠানো হয়। গত দুই দিন ধরে ওই চিকিৎসক জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথায় ভুগছিলেন। এ ব্যাপারে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান জানান, ওই চিকিৎসক স্থলবন্দর ও হাসপাতালের ইমার্জেন্সিতে দায়িত্ব পালন করেন। অসুস্থবোধ করলে সকালে তাকে ঢাকায় পাঠানো হয়।  

ডা. রাশেদুর রহমান আরও জানান, ঢাকায় গিয়ে প্রথমে তিনি নিজের বাসায় উঠবেন। পরে তিনি আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করে করোনা সংক্রান্ত পরীক্ষা করবেন।

স্থলবন্দর সূত্রে জানা যায়, করোনাভাইরাস প্রতিরোধে আখাউড়া স্থলবন্দরে যাতায়াতকারী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য নো-ম্যান্সল্যান্ডে মেডিক্যাল অফিসারের নেতৃত্বে একটি টিম কাজ করে। তবে নিজেদের স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ছাড়া কোনও সামগ্রী ছিলো না চিকিৎসকদের জন্য। অসুস্থবোধ করা ওই চিকিৎসক স্থলবন্দরে বেশ কয়েক দিন যাবত দায়িত্ব পালন করছিলেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা জানান, আমি শুনেছে ওই চিকিৎসক জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথায় ভুগছিলেন। তাকে ঢাকায় পাঠানো হয়েছে। আইইডিসিআরের পরীক্ষার প্রতিবেদন না পাওয়া পর্যন্ত এই মুহূর্তে কিছু বলা যাবেনা। অমরা প্রতিবেদনের জন্য অপেক্ষা করবো।