নিত্যপণ্যের মেয়াদ বাড়িয়ে বিক্রির চেষ্টা, গুদাম মালিককে জরিমানা

মেয়াদ বাড়িয়ে বিক্রির জন্য পণ্য সংগ্রহ করা হয়টঙ্গীতে এসিআইয়ের বিভিন্ন পণ্য গুদামজাত করে তার মেয়াদ বাড়িয়ে বিক্রি চেষ্টার অভিযোগে এক গুদাম মালিককে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান ওয়্যার হাউস মালিক ফয়সাল সজিবকে ১০ লাখ টাকা জরিমানা করেন বলে জানিয়েছেন র‌্যাব-১-এর গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন।

সোমবার (২৩ মার্চ) বিকালে টঙ্গীর আনারকলি রোডসংলগ্ন এলাকায় এ অভিযান চালায়র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় এসিআইয়ের দুই কোটি টাকার মেয়াদোত্তীর্ণ বিভিন্ন সামগ্রী জব্দ করে র‌্যাব।

র‌্যাব-১-এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, এসিআই কনজ্যুমারের মেয়াদোত্তীর্ণ বিভিন্ন পণ্য সারাদেশ থেকে টঙ্গীতে সজিবের গুদামে রেখে মেয়াদ বাড়ানো হতো। সজিব ওই গুদামের মালিক। তার মাধ্যমে অবৈধভাবে মেয়াদ বাড়িয়ে এসব পণ্য বাজারজাত করা হতো। পণ্যগুলোর মধ্যে রয়েছে সাবান, কয়েল, হারপিক ও ওয়াশিং পাউডারসহ বিভিন্ন পণ্য। এসব পণ্য এসিআই থেকে কম মূল্যে কিনে বেশি দামে বিক্রি করা হতো। গোডাউনের মধ্যে আরও প্রায় আট কোটি টাকার মালামাল রয়েছে। সেগুলোর মেয়াদ মাত্র এক মাস রয়েছে।