জ্বর-শ্বাসকষ্টে বাস সুপারভাইজারের মৃত্যু, ১৬ পরিবার লকডাউন

বরিশালবরিশালের আগৈলঝাড়া উপজেলার পূর্ব বাগধা গ্রামে জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে বাসের সুপার ভাইজারের মৃত্যু হয়েছে। বুধবার (৮ এপ্রিল) ২টায় গোল্ডেন লাইন পরিবহন নামে সুপারভাইজার আলী আকবর মারা যান। তার মৃত্যুতে ওই এলাকার ১৬টি পরিবার লকডাউন করেছে প্রশাসন। এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) চৌধুরী রওশান ইসলাম ।

বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি জানান, চার-পাঁচ দিন আগে জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে বাড়িতে আসেন আকবর।  অসুস্থততার খবর গোপন রেখে বাজার থেকে ওষুধ কিনে খান তিনি। এছাড়াও তিনি উন্মুক্ত স্থানে ঘোরাফেরা করেন এবং হাসপাতালে যাননি।

উপজেলা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন বলেন, ‘মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে করোনায় আক্রান্তদের নিয়মেই তাকে গোরস্থানে দাফন করা হবে।’

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন জানান, করোনা সন্দেহে সরকারি নিয়ম অনুযায়ী ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে তার দাফন-কাফনের ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে।

ইউএনও বলেন, ‘মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত থাকতে পারে সন্দেহে ওই পরিবারসহ আশেপাশের ১৬ পরিবারকে লকডাউন করা হয়েছে। একই সঙ্গে যারা তার সংস্পর্শে এসেছে তাদেরও এ লকডাউনের আওতায় আসার অনুরোধ জানিয়ে এলাকার মাইকিং করা হচ্ছে।’