সিলেটে ছয় পুলিশ করোনায় আক্রান্ত

করোনাভাইরাস

সিলেট মহানগর পুলিশের এক সদস্য ও বিশ্বনাথ থানার চারজন পুলিশ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন থানার দুইজন উপ-পরিদর্শক (এসআই) ও দুইজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই)। এছাড়া অপরজন সিলেট জেলা পুলিশ লাইন্সের সাব ইন্সপেক্টর।

বৃহস্পতিবার (১৪ মে) সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিলেট মহানগর পুলিশের এক সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (১৩ মে) ওই পুলিশ সদস্যের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আমাদের জানানো হয়। তিনি আইসোলেশন রয়েছেন এবং বর্তমানে সুস্থ রয়েছেন।  তিনি কিছুদিন ধরে জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন। করোনাভাইরাস আক্রান্ত বলে সন্দেহ হওয়ায় তিনি নমুনা পরীক্ষা করাতে দেন। পরীক্ষা শেষে

বৃহস্পতিবার (১৪ মে) তার করোনা পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। করোনা আক্রান্ত পুলিশ সদস্যের সংস্পর্শে আসা অন্যদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

অন্যদিকে, সিলেট জেলা পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন জানান, করোনা পজিটিভ শনাক্ত অপর চারজন বিশ্বনাথ থানার। এই ৫ জনকেই জেলা পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বিশ্বনাথ থানায় আক্রান্তদের সংস্পর্শে আসা ১০/১২ জনকে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।

বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা বলেন, গত ১০ মে থানার ৮ জন পুলিশ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরের দিন ১১ মে নেওয়া হয় আরও ১৩ জনের নমুনা। প্রথম নমুনা নেওয়া ৮ জনের মধ্যে ৪ জনের রিপোর্ট এসেছে পজিটিভ।

তিনি বলেন, আক্রান্ত ৪ জনের অন্য কোনও উপসর্গ ছিল না, শুধু জ্বরটা ছিল বেশি। তারা আগে থেকেই আইসোলেশনে রয়েছেন। বুধবার (১৩ মে) তাদের নমুনার রিপোর্ট আমরা পেয়েছি।