করোনার উপসর্গে ৯৫ বছরের বৃদ্ধাসহ ৫ জনের মৃত্যু

মানিকগঞ্জ জেনারেল হাসপাতাল

ময়মনসিংহের গফরগাঁও ও গৌরীপুর উপজেলায় করোনার উপসর্গ নিয়ে নারীসহ তিন জন মারা গেছেন। আর মানিকগঞ্জে চিকিৎসাধীন অবস্থায় দুই নারী মারা গেছেন। 

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে রবিবার রাতে ও বিকালে দুই নারী মারা গেছেন। সোমবার হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ বলেন, মারা যাওয়া মালতী সরকারের (৪১) বাড়ি ঘিওর উপজেলার মৌহালী গ্রামে। রবিবার দুপুরে তাকে হাসপাতালে নেওয়া হয়। আর রাত ১১টার দিকে তিনি মারা যান।

অন্যজন হামিদা বেগমের (৫১) বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার জয়রা হাট এলাকায়। তাকে রবিবার দুপুরে হাসপাতালে নেওয়ার আধা ঘণ্টা পর মারা যান। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এ নিয়ে জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন ১৮জন। এর মধ্যে পাঁচ জন করোনা পজিটিভ ছিলেন।

ময়মনসিংহময়মনসিংহে মারা যাওয়া ব্যক্তিরা  হচ্ছেন, গফরগাঁওয়ের খারুয়া বড়াইল গ্রামের গোলাম মোস্তফা (৪৫), গফরগাঁও পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ফকির বাড়ির আফাজ উদ্দিন (৪২) ও গৌরীপুর উপজেলার বোকাইনগর গ্রামের আমেনা খাতুন (৯৫)।

জেলা সিভিল সার্জন ডা. এবিএম মশিউল আলম জানান, আমেনা খাতুন সর্দি ও জ্বর নিয়ে চিকিৎসার জন্য ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স  যাওয়ার পর সোমবার (২২ জুন) দুপুরে মারা যান। পরে তার নমুনা সংগ্রহ করা হয়।

এদিকে, আফাজ উদ্দিন এক সপ্তাহ ধরে শ্বাসকষ্ট ও জ্বরে ভুগছিলেন। গুরুতর অসুস্থ হয়ে পড়লে সোমবার তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে আনার পথে তিনি মারা যান। একইদিনে বাড়িতে চিকিৎসাধীন থাকা গোলাম মোস্তফা মারা যান। সর্দি ও জ্বরে ভুগছিলেন। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরে স্বাস্থ্যবিধি মেনে তিন জনের দাফন সম্পন্ন করা হয়েছে।

ময়মনসিংহ জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩৯৯ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৮১ জন এবং মারা গেছেন ১৬ জন।