তক্ষক দেখিয়ে প্রতারণা, গ্রেফতার ৮

উদ্ধার হওয়া তক্ষকজামালপুরের বকশীগঞ্জ উপজেলার মাটিফাটা এলাকা থেকে তক্ষকসহ আট জনকে আটক করেছে বকশীগঞ্জ থানা পুলিশ। সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট এ তথ্য জানান।

তিনি বলেন, রবিবার মধ্যরাতে তক্ষকসহ আট জনকে আটক করা হয়। এদের মধ্যে রয়েছেন শেরপুরের শ্রীবরদী উপজেলার নবীনপুর গ্রামের সাইদুর রহমানের ছেলে শামছুর রহমান সুমন, একই গ্রামের আবুল হাশেমের ছেলে নূর আলম, শ্রীবরদী পৌর এলাকার আজিজুর রহমানের ছেলে আল আমীন, সুলতান মাহমুদের ছেলে আব্দুল হালিম, সৈয়দুর রহমানের ছেলে জিয়ার আলী, মাটিফাটা গ্রামের বাছির উদ্দিনের ছেলে বিপুল, বকশীগঞ্জ পৌর এলাকার তিনানীপাড়া গ্রামের সিরাজুল হকের ছেলে বিপ্লব ও নিলক্ষিয়ার দাড়িপুরা গ্রামের আব্দুল খালেকের ছেলে আবজাল শরীফ।

প্রতারক চক্রের গ্রেফতার আট সদস্যউপ-পরিদর্শক (এসআই) আকরাম হোসেন জানান, তক্ষক দেখিয়ে বিভিন্ন মানুষের কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয় ওই প্রতারক চক্র। গোপন সংবাদের ভিত্তিতে রবিবার মধ্যরাতে মাটিফাটা এলাকা থেকে ওই চক্রের আট জনকে আটক করা হয়। সে সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় প্রতারণার কাজে ব্যবহৃত একটি তক্ষক।

ওসি শফিকুল ইসলাম সম্রাট জানান, বিকালে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করলে বিচারক আসামিদের জেল হাজতে পাঠান।