দুই নেতাকে কুপিয়ে জখম, ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ২




চুয়অডাঙ্গাচুয়াডাঙ্গায় কৃষকলীগ ও ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়ে জখমের ঘটনায় ছাত্রলীগ নেতা শাকিল আহমেদ জিমকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৫ নভেম্বর) দামুড়হুদা উপজেলার মোক্তারপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার সহযোগী ইনসানকেও (২৪) গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার শাকিল আহমেদ জিম চুয়াডাঙ্গা পৌর এলাকার নাজিম উদ্দীনের ছেলে। সে জেলা ছাত্রলীগের প্রস্তাবিত কমিটির সহ-সভাপতি প্রার্থী।

বৃহস্পতিবার দুপুরে চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানান, ছাত্রলীগ ও কৃষকলীগের দুই জনকে কুপিয়ে জখমের মামলার অন্যতম আসামি জিম। ঘটনার পর থেকেই সে পলাতক ছিল। চারদিন পর তাকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে দুটি ধারালো চাপাতি জব্দ করা হয়। জিমের সহযোগী ইনসানকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, আসন্ন পৌর নির্বাচনকে সামনে রেখে চিহ্নিত কিছু ক্যাডার নিজেদের শক্তি জানান দেওয়ার চেষ্টা করছে। চুয়াডাঙ্গার শান্তিপূর্ণ পরিবেশ অশান্ত করতে সম্প্রতি কোপাকুপির ঘটনায় মেতেছে কয়েকজন। তাদের এসব সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড শক্তহাতে প্রতিহত করা হচ্ছে এবং হবে।

উল্লেখ্য, গত ১ নভেম্বর চুয়াডাঙ্গা সদর হাসপাতালের প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় ছাত্রলীগ নেতা শোয়েব রিগান ও তার মামা কৃষকলীগ নেতা মহসিন রেজাকে কুপিয়ে জখম করে ১০-১২ জনের একটি গ্রুপ। পরে তাদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ঘটনার পরদিন আহত মহসিন রেজা বাদী হয়ে পাঁচ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫/৭ জনকে আসামি করে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা দায়ের করে।