অবৈধ যানবাহন বন্ধ না হলে ২৯ নভেম্বর থেকে আন্দোলন

Habiganj Buss Sector Press Confernce Pic 18.11.2020

হবিগঞ্জের মহাসড়কে ২৮ নভেম্বরের মধ্যে অবৈধ সিএনজি, নছিমন, অটোরিকশাসহ সব অবৈধ যানবাহন চলাচল বন্ধ না হলে ২৯ নভেম্বর সব বাস জেলা প্রশাসনের নিকট হস্তান্তরের ঘোষণা দিয়েছেন বাস মালিক-শ্রমিকরা।
বুধবার (১৮ নভেম্বর) দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাবে হবিগঞ্জ জেলা মোটর মালিক গ্রুপ ও জেলা বাস মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদ সংবাদ সম্মেলন করে এই ঘোষণা প্রদান করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা মোটর মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান চৌধুরী বলেন, আমরা দীর্ঘদিন ধরে মহাসড়কে অবৈধ যানবাহন বন্ধের দাবি জানিয়ে আসছি। এর পরিপ্রেক্ষিতে গত ২০ অক্টোবর জেলার সব সড়কে যানবাহন বন্ধ করে দেওয়া হয়। জেলা প্রশাসক ১ নভেম্বরের মধ্যে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে আমরা বাস চালু করি। কিন্তু ১৮ নভেম্বর পর্যন্ত কোনও ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়নি। ২৮ নভেম্বরের মধ্যে মহাসড়কে সব অবৈধ যানবাহন চলাচল বন্ধ না হলে ২৯ নভেম্বর সব গাড়ি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট হস্তান্তর করা হবে বলে ঘোষণা দেওয়া হয়। এছাড়া সদর থানার এসআই আব্দুর রহিম ও সাইফুল ইসলামকে প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

এসময় হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্ক শুভ্র রায়, জেলা বাস মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো. সজিব আলীসহ বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।