চাটমোহর পৌর নির্বাচনে আ.লীগ-বিএনপির প্রার্থী চূড়ান্ত

(বাম দিক থেকে) আওয়ামী লীগ প্রার্থী সাখাওয়াত হোসেন সাখো ও বিএনপি প্রার্থী আসাদুজ্জামান আরশেদপাবনার চাটমোহর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি তাদের দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে। দল দুটির কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন সাখো এবং ধানের শীষের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন পৌর বিএনপির আহবায়ক আসাদুজ্জামান আরশেদ।

গত ২৮ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় সাখাওয়াত হোসেন সাখোকে নৌকার প্রার্থী হিসেবে ঘোষণা করে। অপরদিকে, ৩০ নভেম্বর কেন্দ্রীয় বিএনপির মনোনয়ন বোর্ডের সভায় আসাদুজ্জামান আরশেদকে ধানের শীষের প্রার্থী ঘোষণা করা হয়।

এর আগেও চাটমোহর উপজেলা ও পৌর নির্বাচনে একাধিকবার সাখাওয়াত হোসেন সাখোকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছিল। কিন্তু কোনোবার তিনি জয়ের মুখ দেখেননি। আর আসাদুজ্জামান আরশেদ এবারই প্রথম প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেলেন।

প্রসঙ্গত, চাটমোহর পৌরসভা ১৯৯৭ সালে স্থাপিত হয়। এ পৌরসভার ২০১১ সালের তথ্য অনুযায়ী মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৭৬ জন। এর মধ্যে পুরুষ চার হাজার ৪৫৯ এবং নারী ভোটার চার হাজার ৬১৭। তবে বর্তমানে ভোটার সংখ্যা বেড়েছে। গত ২২ নভেম্বর প্রথম ধাপে পৌরসভার নির্বাচনে পাবনার চাটমোহর পৌরসভার তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী নির্বাচন আগামী ২৮ ডিসেম্বর হওয়ার কথা রয়েছে।