করোনায় চিকিৎসকের মৃত্যু

দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোরশেদুল আলম চৌধুরী (৩৯) নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। শনিবার (২৯ মে) ভোর ৫টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেন।

নিহত মোরশেদুল আলম চৌধুরী দিনাজপুর সদর উপজেলার শংকরপুর ইউনিয়নের শালকি গ্রামের বাসিন্দা। তিনি জেলার বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিক্যাল অফিসার (আয়ুর্বেদিক) পদে কর্মরত ছিলেন।

সিভিল সার্জন জানান, গত ৩ মে চিকিৎসক মোরশেদুল আলমের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। ৪ মে থেকে তাকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছিল। চিকিৎসাধীন থাকা অবস্থায় শনিবার ভোর ৫টায় তার মৃত্যু হয়। সকাল ১১টায় গ্রামের বাড়িতে স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করা হয়।

সিভিল সার্জন আরও জানান, এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১২৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ৪৬টি এবং শনাক্ত হয়েছেন ৫ হাজার ৭৫০ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩২ জন রোগী এবং হোম আইসোলেশনে রয়েছেন ১৬৫ জন।