অপহরণের ২৪ ঘণ্টা পর শিশু উদ্ধার, গ্রেফতার ৩

গাজীপুরে অপহরণের ২৪ ঘণ্টা পর পাঁচ বছরের এক শিশুকে উদ্ধার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক দম্পতিসহ অপহরণ চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার (৬ জুন) সন্ধ্যায় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সহকারী কমিশনার (মিডিয়া) রিপন চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

অপহরণের শিকার শিশু রুবায়েত সিটি করপোরেশনের লক্ষ্মীপুরা এলাকার রুবেল মিয়ার ছেলে।

গ্রেফতারকৃতরা হলো, পঞ্চগড়ের বোদা উপজেলার পাঁচপীর গ্রামের মৃত কাশেমের ছেলে আনিছুর রহমান (৩৮), তার স্ত্রী রোকসানা আক্তার ওরফে নাসরিন ওরফে বৃষ্টি (৩৫), টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার (ঘাটাইল উত্তর) গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে বেলায়েত হোসেন মন্নু (৫৮)। আনিছুর দম্পতি গাজীপুর সিটি করপোরেশনের মুদাফা এলাকায় ভাড়া থাকতো।

রিপন চন্দ্র সরকার জানান, গত শুক্রবার (৪ জুন) শিশু রুবায়েত তার ফুফু আঁখির (৮) সঙ্গে বাসায় খেলছিল। তাদের বাড়ির আগের ভাড়াটিয়া বৃষ্টি ওইদিন সকাল ১০টায় ভিকটিমের বাসায় যায়। সে শিশুর দাদির সঙ্গে কথাবার্তা বলে। একপর্যায়ে বৃষ্টি আইসক্রিম কিনে দেওয়ার কথা বলে শিশু রুবায়েত ও আঁখিকে পাশের তিনসড়ক এলাকায় নিয়ে যায়। সেখানে গিয়ে আঁখিকে তিনটি আইসক্রিম কিনে বাসায় পাঠিয়ে দেয় এবং কৌশলে শিশু রুবায়েতকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। স্বজনরা সম্ভাব্য সব স্থানে খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে শিশুর দাদা গেন্দু মিয়া বাদী হয়ে জিএমপির সদর থানায় একটি মামলা দায়ের করেন। তাৎক্ষণিক পুলিশের কয়েকটি টিম পৃথকভাবে পঞ্চগড়, টঙ্গী, উত্তরা এবং টাঙ্গাইলের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। একপর্যায়ে অপহরণকারী চক্রের সদস্য বেলায়েত হোসেন মন্নুকে টাঙ্গাইলের কালিহাতি এলাকা থেকে এবং আনিছুর রহমানকে গাজীপুরের টঙ্গী পশ্চিম থানা এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার আনিছুরের দেওয়া তথ্যমতে শনিবার রাতে টাঙ্গাইলের ঘাটাইল থেকে বৃষ্টিকে গ্রেফতার এবং তাদের হেফাজত থেকে অপহৃত রুবায়েতকে উদ্ধার করে পুলিশ।