ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবে ক্ষতিগ্রস্ত রেল স্টেশন চালুর দাবিতে আন্দোলনের হুঁশিয়ারি

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত রেলওয়ে স্টেশন ২০ জুনের মধ্যে চালু করার দাবি জানিয়েছেন জেলা নাগরিক ফোরামের নেতৃবৃন্দ। তারা এ তাণ্ডবে জড়িত হেফাজতের শীর্ষ নেতাদের গ্রেফতারেরও দাবি জানান। শনিবার (১২ জুন) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এ দাবি করা হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ মানুষ অংশ নেন।

আগামী ২০ জুনের মধ্যে স্টেশনটিতে ট্রেনের যাত্রাবিরতি নিশ্চিত না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি উচ্চারণ করেন নাগরিক ফোরামের নেতৃবৃন্দ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা নাগরিক ফোরামের সভাপতি সাংবাদিক পীযূষ কান্তি আচার্যর সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তৃতা করেন– জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট আক্তার হোসেন সাঈদ, প্রেস ক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি।

এ সময় বক্তারা বলেন, ‘গত ২৬ মার্চ হেফাজতের তাণ্ডব চলাকালে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এর পর থেকে  স্টেশনটিতে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট রেলপথে চলাচলকারী সব ধরনের ট্রেনের যাত্রাবিরতি বন্ধ রয়েছে। ধর্মের নামে হেফাজত ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনসহ সরকারি-বেসরকারি অর্ধশত স্থাপনা ধ্বংস করেছে। এই ধ্বংসের নায়ক হেফাজতের শীর্ষ নেতা ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মাওলানা সাজিদুর রহমান এবং সাধারণ সম্পাদক মাওলানা মোবারক উল্লাহকে দ্রুত গ্রেফতার করা হোক।’