করোনায় পরিবার পরিকল্পনা কার্যালয়ের চিকিৎসকের মৃত্যু

টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়ে মাজেদ আলী মিয়া (৫৮) নামে এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ছয় জনের মৃত্যু হয়। শনিবার (১০ জুলাই) টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত মাজেদ আলী মিয়া জেলার মধুপুর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে মেডিক্যাল অফিসার (এমসিএইচ) হিসেবে কর্মরত ছিলেন। শুক্রবার (৯ জুলাই) বি‌কা‌লে মাজেদ আলী টাঙ্গাইল জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মারা যান। মাজেদ আলীর বাড়ি টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সিংজোড়া গ্রামে।

ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বলেন, ‘গত ১ জুলাই চিকিৎসক মাজেদ আলী, তার স্ত্রী ও চিকিৎসক মেয়ের করোনাভাইরাসে শনাক্ত হয়। তারা বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। অবস্থার অবনতি হওয়ার পর মাজেদ আলী ও তার স্ত্রীকে জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকাল সাড়ে ৫টার দিকে মাজেদ আলীর মৃত্যু হয়। তার স্ত্রী নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছেন।’

তিনি আরও বলেন, ‘আমার জানা মতে, টাঙ্গাইলে করোনায় আক্রান্ত হয়ে এই প্রথম একজন চিকিৎসকের মৃত্যু হলো।’

অপরদিকে, টাঙ্গাইল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. খন্দকার সাদিকুর রহমানসহ পাঁচ চিকিৎসক ও ৩০ জন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সবাই বাসায় চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় জেলায় ৪৪৩ জনের নমুনা পরীক্ষায় ১৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৫১ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৫৬ জনের।