ঘরে ঝুলছিল মা-মেয়ের লাশ

যশোরের মণিরামপুরে মা ও তার তিন বছরের শিশুর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (০৭ আগস্ট) বিকালে উপজেলার কুলটিয়া গ্রামের ভাড়া বাসা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

তারা হলেন প্রিয়া মন্ডল (২২) ও তার মেয়ে আদৃতা মন্ডল কথা (৩)। মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। প্রিয়া মন্ডলের স্বামী কনার মন্ডল অভয়নগরের মশিয়াহাটি ডিগ্রি কলেজের শিক্ষক। তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছে পুলিশ।  

স্থানীয়রা জানায়, স্ত্রী-সন্তানকে নিয়ে কুলটিয়া এলাকায় ফাল্গুন মন্ডলের বাড়িতে ভাড়া থাকতেন কনার মন্ডল। পারিবারিক কলহের জেরে প্রায়ই তাদের ঝগড়া হতো। শনিবার দুপুরের পর বিলে মাছ ধরতে যান কনার। বিল থেকে ফিরে স্ত্রী-সন্তানকে দেখতে না পেয়ে ডাকাডাকি করেন। একপর্যায়ে জানালা দিয়ে স্ত্রী-সন্তানকে ঘরের আড়ার সঙ্গে ঝুলতে দেখে চিৎকার দেন। পরে প্রতিবেশীদের সহায়তায় লাশ দুটি নামানো হয়।  

প্রিয়া মন্ডলের বড় ভাই চন্দন মন্ডল সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, আমার বোন জামাইয়ের সঙ্গে অন্য মেয়ের পরকীয়া সম্পর্ক আছে। এ নিয়ে বোনের সঙ্গে ঝগড়া হতো। বোন ও ভাগনিকে কনার মন্ডল হত্যা করেছে। 

ওসি রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মা-মেয়ের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়। স্বামীর সঙ্গে ঝগড়ার কারণে মেয়েকে হত্যার পর মা আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছি।  

নিহতের ভাই এটিকে হত্যাকাণ্ড দাবি করছেন এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, এই ঘটনার কারণ উদ্ঘাটনে কনার মন্ডলকে জিজ্ঞাসাবাদ করা হবে। সে জন্য তাকে থানায় আনা হয়েছে।