ঝালকাঠিতে দুই বিচারক হত্যার ১৬ বছর আজ

শোক আর শ্রদ্ধায় স্মরণ করা হলো জেএমবির বোমা হামলায় নিহত ঝালকাঠির দুই বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাঁড়েকে। ২০০৫ সালের ১৪ নভেম্বর তাদের বোমা মেরে হত্যা করা হয়।

দিনটি উপলক্ষে রবিবার সকালে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে একটি শোকর‌্যালি বের করা হয়। র‌্যালিটি পূর্বচাঁদকাঠি জজ কোয়ার্টার সড়কে নির্মিত দুই বিচারকের স্মরণে স্মৃতিস্তম্ভে এসে শেষ হয়। এরপর সেখানে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা ও দায়রা জজ মো. শহীদুল্লাহ, জেলা প্রশাসক মো. জোহর আলী ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আ স ম মোস্তাফিজুর রহমান মনু। এ সময় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. পারভেজ শাহরিয়ারসহ আদালতের বিচারক, কর্মকর্তা-কর্মচারী ও আইনজীবীরা উপস্থিত ছিলেন। পরে জেলা জজ আদালতে বিচারক সোহেল-জগন্নাথ স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

উল্লেখ্য, ২০০৫ সালের এই দিনে কোয়ার্টার থেকে আদালতে যাওয়ার পথে ঝালকাঠি জেলা জজশিপের দুই বিচারক সোহেল আহমেদ ও জগন্নাথ পাঁড়েকে বহনকারী গাড়িতে বোমা মেরে হত্যা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় জেএমবির শীর্ষনেতা শায়খ আব্দুর রহমান ও বাংলাভাইসহ সাত জঙ্গির ফাঁসি কার্যকর করা হয়।