হারের পর আবার নির্বাচনের দাবি নায়ক সাইমনের বাবার

বাবাকে জেতাতে নির্বাচনি প্রচারে নেমেছিলেন চলচ্চিত্র নায়ক সাইমন সাদিক। বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে কখনও ভোট চেয়েছেন, আবার কখনও মাইক্রোফোন হাতে পথসভায় বক্তৃতা করেছেন। বাবাকে বিজয়ী করতে সাইমন দিন-রাত পরিশ্রম করেছেন নির্বাচনের মাঠে। তবে নির্বাচনে বাবার বিজয়ের বিষয়ে প্রবল আত্মবিশ্বাসী থাকলেও ফল অনুকূলে আসেনি। রবিবার (২৮ নভেম্বর) কিশোরগঞ্জ সদর উপজেলার মহিনন্দ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাইমনের বাবা সাদেকুর রহমান চেয়ারম্যান পদে নির্বাচন করে হেরে গেছেন।

সাইমনের বাবা সাদেকুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি এই নির্বাচনে প্রতিপক্ষের ষড়যন্ত্রের শিকার হয়েছি। ব্যাপক কারচুপি হয়েছে এই নির্বাচনে। ভোট চলাকালে বিভিন্ন গুজবও রটিয়েছে প্রতিপক্ষ। আমি ইউএনও বরাবর দুটি কেন্দ্রে পুনর্নির্বাচনের দাবি জানিয়ে লিখিত অভিযোগ করেছি। এই দুটি কেন্দ্রে আবার নির্বাচন হলে আমি অবশ্যই জয়লাভ করবো।’

এ নির্বাচনে সাদেকুর রহমান নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ১৭০ ভোট। এই ইউনিয়নে লাঙ্গল প্রতীক নিয়ে সাত হাজার ২৮১ ভোট পেয়ে জয়লাভ করেছেন জাতীয় পার্টি থেকে মনোনীত লিয়াকত আলী।

২৮ নভেম্বর রাতে ফল প্রকাশের পর উপজেলা পরিষদের সামনে অবরোধ করেন নৌকার সমর্থকরা। সেখানে সাইমনকে মাইকে বক্তৃতা দিতেও দেখা যায়। সাইমন বলেন, ‘৩ নম্বর কেন্দ্রে ভোট জালিয়াতি হয়েছে এবং ৮ নম্বর কেন্দ্রে দায়িত্বরত প্রিসাইডিং অফিসার নৌকার ব্যালট ছিঁড়ে ফেলে দিয়েছেন। রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে অভিযোগ দেওয়া হয়েছে।’ পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি।

বাবার নির্বাচনি প্রচারের জন্য সাইমন নিজে ‘বায়া দে’ শিরোনামে একটি গানও লিখেছিলেন। গানে কণ্ঠ দিয়েছেন ও সুর করেছেন তারই বন্ধু শাহরিয়ার রাফাত। নির্বাচনি প্রচারণায় এই গান মাইকে ব্যাপকভাবে প্রচার করা হয়েছিল।