তিন ফলের দোকানসহ পাঁচ প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা

কুড়িগ্রামের নাগেশ্বরীতে ফল বিক্রির মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয়ের ভাউচার না থাকা এবং আরও বেশ কয়েকটি অভিযোগে তিন ফল দোকানিসহ পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুড়িগ্রাম কার্যালয় নাগেশ্বরী উপজেলার বাজার এলাকায় এ অভিযান চালায়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুড়িগ্রামের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযান সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে নাগেশ্বরী বাজার এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়। এ সময় বাসি খাবার সংরক্ষণ, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন করায় নাগেশ্বরী পৌরসভা বাসস্ট্যান্ড এলাকার বগুড়া দইঘর ও হোটেলেকে চার হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় কলেজ মোড়ের সাবলু পান স্টোরকে দুই হাজার, ডে-নাইট ফল ভান্ডারকে দুই হাজার, শিউলি ফল ভান্ডারকে এক হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ক্রয় রশিদ সংরক্ষণ না করা, অস্বাস্থ্যকর জায়গায় ফল সংরক্ষণ করা এবং যথাযথভাবে বিক্রি না করার অপরাধে ভাই ভাই ফল ভান্ডারকে ১০ হাজার টাকাসহ ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

নাগেশ্বরী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর পবিত্র কুমার, কৃষি বিপণন অধিদফতরের কর্মকর্তা মমতা হক, নাগেশ্বরী থানা পুলিশ অভিযানে সহযোগিতা করে।

মোস্তাফিজুর রহমান জানান, জনস্বার্থে বাজার তদারকি অভিযান অব্যাহত থাকবে।