জয়পুরহাটে আট দোকানিকে ৫৯ হাজার টাকা জরিমানা

জয়পুরহাটের আক্কেলপুরে সয়াবিন তেল মজুত ও বেশি দামে বিক্রি ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার অপরাধে আট দোকানিকে  ৫৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৭ মে) আক্কেলপুর পৌরশহরের পুরাতন বাজার ও কলেজ বাজারে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর পৃথক অভিযানে এ জরিমানা করে। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম হাবিবুল হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী হক যৌথভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অন্যদিকে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জয়পুরহাট কার্যালয়ের সহকারী পরিচালক ফজলে এলাহী অভিযান পরিচালনা করেন।

ভোক্তা সংরক্ষণ অধিদফতর জেলা কার্যালয় ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জয়পুরহাটের আক্কেলপুর পৌরশহরের পুরাতন বাজার ও কলেজ বাজারে পৃথক অভিযান চালানো হয়। এ সময় সয়াবিন তেল মজুত ও বেশি দামে বিক্রি করায় এনামুল স্টোরকে দশ হাজার, মুক্তার স্টোরকে চার হাজার, হেলাল স্টোরকে চার হাজার এবং আক্কেলপুর পুরাতন বাজারের কিশোর বাবুর দোকানকে দশ হাজার, বিসমিল্লাহ ট্রেডার্সকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। আর মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় খোরশেদ ট্রেডার্সকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক ফজলে এলাহী অভিযান চালিয়ে ১১ হাজার টাকা জরিমানা করেছেন।

আক্কেলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম হাবিবুল হাসান বলেন, ‘সয়াবিন তেল মজুত, বেশি দামে বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ভ্রাম্যমাণ আদালতে পাঁচ ব্যবসায়ীকে ৪৮ হাজার জরিমানা করা হয়েছে।’

ভোক্তা সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ফজলে এলাহী বলেন, ‘আমরা তিন দোকানিকে ১১ হাজার টাকা জরিমানা করেছি। ভোক্তা সংরক্ষণ অধিদফতরের এমন অভিযান অব্যাহত থাকবে।’