শাহ্ আজিজুল হক আর নেই

অবশেষে চলেই গেলেন কিশোরগঞ্জের জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি), সাংবাদিক ও রাজনীতিক শাহ আজিজুল হক। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২৬ মে) দুপুর সাড়ে ১২টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বেশ কিছুদিন ধরে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

শাহ আজিজুল হক স্ত্রী, দুই মেয়ে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কিশোরগঞ্জে আইন পেশাতে নিয়োজিত থেকেও শাহ আজিজুল হক তার পেশার বাইরে সাংবাদিকতা, শিক্ষা, সংস্কৃতি, শিল্প, সাহিত্য, রাজনীতিসহ বহু ক্ষেত্রে অবদান রেখে সমাজকে এগিয়ে নিতে কাজ করেছেন।

তিনি কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে ছয় বার সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) হিসেবেও তিনি দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে কাজ করছিলেন।

রাজনৈতিক জীবনে অ্যাডভোকেট শাহ আজিজুল হক জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। পাশাপাশি সাংবাদিকতায় তার অবদান রয়েছে। সর্বশেষ তিনি চ্যানেল আইয়ের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তা ছাড়া কিশোরগঞ্জ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি পদেও তিনি দায়িত্ব পালন করছিলেন। তার মৃত‌্যুতে জেলায় শোকের ছায়া নেমে এসেছে।