খোঁজ মিলছে না শফিউলের, দিশেহারা পরিবার

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সিরাজগঞ্জের উল্লাপাড়ার নাগরৌহা গ্রামের শফিউল ইসলাম (২২) নামে এক ফায়ার ফাইটার নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় দিশেহারা হয়ে পড়েছে শফিউলের পরিবার। শোকে কাতর হয়ে পড়েছেন মা-বাবা ও অন্য স্বজনরা।

শফিউল ইসলাম উপজেলার সদর ইউনিয়নের নাগরৌহা গ্রামের আব্দুল মান্নান হোসেনের ছেলে। তিনি সীতাকুণ্ডের কুমিরা ফায়ার স্টেশনে ফায়ার ফাইটার হিসেবে কর্মরত ছিলেন।

উল্লাপাড়া ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় পেশাগত দায়িত্ব পালনে কুমিরা ফায়ার স্টেশনের কর্মীদের সঙ্গে শফিউলও উদ্ধার অভিযানে অংশ নেন। এরপর এখন পর্যন্ত তিনি নিখোঁজ রয়েছেন।

নিখোঁজের খবর শোনার পর ঢাকায় ফায়ার সার্ভিসের হেড কোয়ার্টার, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ এবং সীতাকুণ্ডে শফিউলকে খোঁজার জন্য অবস্থান করছে তার পরিবারের লোকজন।

সোমবার (৬ জুন) সকালে শফিউলের বাবার সঙ্গে কথা বলে জানা যায়, ছেলের সন্ধানে তিনি বর্তমানে ফায়ার সার্ভিসের ঢাকার হেড কোয়ার্টারে অবস্থান করছেন। পরিবারের দুই সন্তানের মধ্যে শফিউল ছিলেন বড় এবং একমাত্র উপার্জনের উৎস। গত বছর তিনি বিয়ে করেছেন। বর্তমানে তার স্ত্রী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা।

আব্দুল মান্নান বলেন, ‘শফিউলের কোনও কিছু হয়ে গেলে আমরা একেবারে নিঃস্ব হয়ে যাবো। আমি একজন তাঁত শ্রমিক।’ ছেলের নিখোঁজ সংবাদে অসুস্থ হয়ে পড়েছেন তিনি।

উল্লাপাড়া ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন অফিসার জালাল উদ্দিন বলেন, ‘নিখোঁজের খবর পেয়ে শফিউলের বাড়িতে খোঁজ-খবর নেওয়ার জন্য আমরা গিয়েছিলাম।‌ তার পারিবারিক অবস্থা বেশি ভালো না। শফিউল নিখোঁজের সংবাদে তার পরিবার দিশেহারা হয়ে পড়েছে।’