ভিক্ষুক বেশে অপহরণ করা শিশুকে ১৮ দিন পর উদ্ধার

গাজীপুরে ভিক্ষুক বেশে অপহরণ করা আড়াই বছরের শিশু সায়মনকে বগুড়া থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুই সন্তানসহ ভিক্ষুক দম্পতিকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (১৩ জুন) নিখোঁজের ১৮ দিন পর বগুড়ার বাগড়া বসতি এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপির) কাশিমপুর থানার উপ-পরিদর্শক (এসআই) হানিফ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার চার জন হলো– বগুড়ার শেরপুর উপজেলার বাগড়া বসতি এলাকার কামাল মণ্ডল (৩৮), তার স্ত্রী বিউটি আক্তার (৩০)। সেই সঙ্গে আটক করা হয়েছে তাদের দশ ও আট বছর বয়সী দুই মেয়েকে। তাদের সোমবার গাজীপুর আদালতে সোপর্দ করা হয়। আসামি বিউটি আক্তারের সাত দিনের রিমান্ড চাইলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।   

কাশিমপুর থানার এসআই হানিফ মিয়া জানান, হাসান ও তার স্ত্রী কাশিমপুরের বাগবাড়ি এলাকায় ভাড়া বাসায় থেকে স্থানীয় পোশাক কারখানায় চাকরি করেন। সায়মন নামে তাদের আড়াই বছরের একটি সন্তান রয়েছে। তাদের গ্রামের বাড়ি নওগাঁর শিমুলতলা এলাকায়। গত ২৬ মে বিকালে বাসায় খেলা করছিল সায়মন। সে সময় ভিক্ষুক বেশে বিউটি আক্তার ওই বাড়িতে গিয়ে তার দুই মেয়ে ও স্বামীর সহযোগিতায় কৌশলে সায়মনকে অপহরণ করে। শিশুটির সন্ধান না পেয়ে তার বাবা গত ১ জুন কাশিমপুর থানায় অপহরণ মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, মামলার পর পুলিশ আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে নিখোঁজের ১৮ দিন পর বগুড়ার বাগড়া বসতি এলাকার কামাল মণ্ডলের বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করে। এ ঘটনায় কামালের স্ত্রী ও দুই মেয়েকে গ্রেফতার করা হয়। কামালকে ঢাকার আশুলিয়া থানার জামগড়া এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা শিশু সায়মনকে অপহরণের কথা স্বীকার করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ভিক্ষাবৃত্তির পাশাপাশি অপহরণ ও চুরিসহ এলাকায় বিভিন্ন অপকর্মে জড়িত থাকার কথা জানিয়েছে।