বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে অবরোধ করে বিক্ষোভ

মুন্সীগঞ্জের শ্রীনগরে হয়রানির প্রতিবাদে বঙ্গবন্ধু (ঢাকা-মাওয়া) এক্সপ্রেসওয়ে প্রায় আধঘণ্টা অবরোধ করে রাখেন ক্ষুব্ধ যাত্রীরা। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এক্সপ্রেসওয়ের মাশুরগাঁও এলাকায় অবস্থিত পূর্বের বাসস্ট্যান্ডে এই ঘটনা ঘটে। এ সময় রাস্তার দুই পাশে প্রায় ‍দুই কিলোমিটার যানজট সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ওই এলাকায় সব থেকে ঢাকাগামী যাত্রীরা বাসের জন্য অপেক্ষা করতে থাকেন। কিন্তু কোনও বাস তাদের না তোলায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেখানে যাত্রীর সংখ্যা বাড়তে থাকে। সকাল সাড়ে ৯টার দিকে যাত্রীরা ক্ষুব্ধ হয়ে রাস্তা আটকে দেন। সে সময় রাস্তার দুই পাশে ঢাকা ও দক্ষিণবঙ্গগামী বিভিন্ন যানবাহন আটকে প্রায় দুই কিলোমিটার জট সৃষ্টি হয়। পরে পুলিশ এসে অবরোধকারীদের রাস্তা থেকে সরিয়ে দিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

হোসেন মিয়া নামে এক যাত্রী জানান, তিনি শ্রীনগর ফেরিঘাট থেকে প্রতিদিন যাতায়াত করে ঢাকার ইসলামপুরের একটি কাপড়ের দোকানে বিক্রয়কর্মীর চাকরি করেন। কিন্তু পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে এক্সপ্রেসওয়েতে কোনও বাস তার মতো অনেক যাত্রীকে তুলতে চায়নি।

হাঁসাড়া হাইওয়ে থানার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এসআই জহিরুল ইসলাম বলেন, ‘ঢাকাগামী ক্ষুব্ধ যাত্রীরা বাসে ওঠার জন্য রাস্তা আটকে দেন। পুলিশ গিয়ে তাদের রাস্তা থেকে সরিয়ে দিয়ে বাসে তোলার ব্যবস্থা করে দেয়।’