বাসের ধাক্কায় ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় চালক গ্রেফতার

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সায়েদাবাদগামী সৌদিয়া বাসের ধাক্কায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির দুই শিক্ষার্থী নিহতের ঘটনার ওই বাসের চালক সহিদুল ইসলামকে (৪২) গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) রাতে ফেনী জেলা সদরের মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১১।

শনিবার (৩০ জুলাই) দুপুরে  র‌্যাব-১১-এর উপ-অধিনায়ক ও মেজর মো. সানরিয়া চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

সহিদুল চট্টগ্রাম জেলার চন্দনাইস থানার হাসানদণ্ডি উত্তরপাড়া এলাকার ইমাম হোসেনের ছেলে।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, গত ১৫ জুলাই রাজধানীর ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ১০-১২ জন শিক্ষার্থী দুটি প্রাইভেটকারে সোনারগাঁয়ের পানাম সিটিতে (শহরে) আনন্দ ভ্রমণের উদ্দেশ্যে রওনা হন। পথে সোনারগাঁও উপজেলার দড়িকান্দি এলাকায় পৌঁছলে সায়েদাবাদগামী সৌদিয়া পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে ওই প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় প্রাইভেটকারে থাকা পাঁচ শিক্ষার্থী গুরুতর আহত হন। তাদের প্রথমে মদনপুরের আল বারাকা হাসপাতালে পাঠানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে সুমাইয়া রহমান মাহিয়া (২২) নামে একজন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং ইব্রাহীম মাহমুদ রাহাত (২৭) নামে একজন রাজধানীর শ্যামলীর একটি হাসপাতালে মারা যান।

বিজ্ঞপ্তিতে আরও জানান, এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ একটি মামলা দায়ের করে। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব একটি ছায়া তদন্ত শুরু করে। ২৯ জুলাই রাত সাড়ে ৯টায় ফেনী সদর থানাধীন মহম্মদপুর এলাকা থেকে অভিযুক্ত বাসচালক সহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি এ ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।