কুষ্টিয়ায় ছাত্রদল নেতা আটক

কুষ্টিয়া জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব খন্দকার তসলিম নিশাতকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। পুলিশ জানিয়েছে, আটকের সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও ম্যাগাজিনসহ দুটি গুলি উদ্ধার করা হয়েছে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরের দিকে তসলিমকে আদালতে পাঠানো হবে। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে কুষ্টিয়া-মেহেরপুর আঞ্চলিক সড়কে মিরপুর বিজিবির ক্যান্টিন এলাকা থেকে নিশাতকে আটক করা হয়। তিনি ফুলবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার টিপু সুলতানের ছেলে।

কুষ্টিয়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মিরপুর বিজিবি ক্যান্টিনের পাশে একটি চেকপোস্ট বসানো হয়েছিল। এ সময় চেকপোস্টে পুলিশের উপস্থিতি দেখে নিশাত দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে গোয়েন্দা পুলিশের সদস্যরা তাকে আটক করে দেহ তল্লাশি করলে পিস্তল ও গুলি উদ্ধার করা হয়। পরে রাতেই বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে মিরপুর থানায় তাকে সোপর্দ করা হয়।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন বলেন, ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপি-ছাত্রদল নেতারা যখন আন্দোলনে মাঠে নামছে, ঠিক তখনই আবার মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।’ আটক নেতাকর্মীদের মুক্তির দাবি করেন তিনি।