বান্দরবানে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

বান্দরবানে মাংরক ম্রো নামে একজনকে হত্যার ঘটনায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩ নভেম্বর) বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভুঁইয়া এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মো. ইকবাল করিম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডিত মংছা চিং মারমা (২৮), লামা ফাঁসিয়াখালি ত্রিশডেবা এলাকার অংক্য থোয়াই মারমার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৬ জুলাই লামা উপজেলার ফাঁসিয়াখালি ত্রিশডেবা এলাকায় বর্গাচাষি ডোমং মারমা ও কহ্লোঅং মারমার থেকে বর্গাচাষের পাওনা টাকার জন্য যান নিহত মাংরক ম্রো। কিন্তু ২৮ জুলাই পর্যন্ত বাসায় ফিরে না আসায় মাংরক ম্রোর পরিবার ডোমং মারমার সাথে যোগাযোগ করে। তখন বর্গাচাষি ডোমং জানান, মাংরক ম্রো বর্গাচাষের ১৮ হাজার ৫শ’ টাকা নিয়ে ২০১৭ সালের ২৭ জুলাই বাড়ির উদ্দেশ্যে চলে গেছেন। পরে এই ঘটনায় স্থানীয় লোকজন মংছা চিং মারমাকে (২৮) সন্দেহজনকভাবে আটক করে পুলিশে সোপর্দ করেন।

মংছা চিংয়ের স্বীকারোক্তিতে লামার ফাঁসিয়া খালির মুরুংঝিরির আগা এলাকার একটি ঝিরির পাশ থেকে মাংরকের মাথাবিহীন অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত মাংরক ম্রোর ছেলে মেনতাম ম্রো ২০১৭ সালের ১ আগস্ট বাদী হয়ে লামা থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ওই মামলায় আদালত আজ রায় প্রদান করেন। এ ছাড়াও ভিন্ন ভিন্ন ধারায় আসামিকে বিভিন্ন সাজা দেওয়া হয়েছে।