ডিস ব্যবসায়ীকে পিটিয়ে ‘হত্যা’

মানিকগঞ্জের সাটুরিয়ার গোলড়া এলাকায় ডিশ ব্যবসাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির জের ধরে জাহাঙ্গীর আলম (৩০) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

রবিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনাটি ঘটেছে। সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় আট জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে একটা মামলা দায়ের করা হয়েছে। জড়িত সন্দেহে দুই যুবককে আটক করেছে পুলিশ। তারা হলো– ধানকোড়া ইউনিয়নের গোলড়া এলাকার কয়াদ আলীর ছেলে ফেরদৌস (২৫) এবং ওই একই এলাকার শাকিব (২৬)।

জাহাঙ্গীর সদর উপজেলার জাগীর ইউনিয়নের মজলিশ খানের ছেলে।

জাহাঙ্গীর আলমের বড় ভাই আশরাফুল ইসলাম খান জানান, গোড়লা গ্রামের দেলোয়ার হোসেনের সঙ্গে তার ছোট ভাই জাহাঙ্গীরের ডিস ব্যবসা নিয়ে দ্বন্দ্ব ছিল। গোলড়া এলাকায় ডিসের লাইন টানা নিয়ে একাধিকবার তাদের ঝগড়া হয়। এরই জের ধরে রবিবার রাতে দোলোয়ার এবং তার ছেলে ময়মন হোসেনের মদতে সন্ত্রাসীরা এ হত্যার ঘটনা ঘটায়।

স্থানীয়রা জানায়, জাহাঙ্গীর আলম ডিস বিলের মাসিক টাকা তোলার জন্য গোলড়া এলাকায় রাতে আসেন। ওই এলাকার আলাউদ্দিনের বাড়িতে গেলে ওত পেতে থাকা দেলোয়ারের সন্ত্রাসী বাহিনী তাকে কয়েক দফা মারধর করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে ওই এলাকার গ্রামপুলিশ সোহাগ মিয়া তাকে উদ্ধার করে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সাটুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, এ ঘটনায় নিহতের বড় ভাই আশরাফুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলাটা তদন্তাধীন আছে। এ ঘটনায় দুই জনকে আটক করে থানায় নেওয়া হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য সোমবার সকালে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।