পোশাকশ্রমিককে মারপিট করে হত্যা

গাজীপুরের শ্রীপুরে পোশাক শ্রমিক আল আমিনকে (২৬) মারপিট করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (৭ নভেম্বর) রাত ১১টায় গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।    

আল আমিন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার বারইহাটি এলাকার মমতাজ মোড়লের ছেলে।

নিহতের চাচাতো ভাই আবদুল হাই মিয়া হিরণ জানান, নিহত আলামিন রাজাবাড়ী ইউনিয়নের রাজেন্দ্রপুর (সাটিয়াবাড়ি) এলাকায় ভাড়া থেকে ডার্ট কম্পোজিট পোশাক কারখানায় চাকরি করতেন। স্থানীয় কিছু বখাটে যুবক তাকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতো এবং ব্ল্যাকমেইল করে টাকা হাতিয়ে নিতো। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় এক নারী সহকর্মীর মাধ্যমে মোবাইল ফোনে আল আমিনকে স্থানীয় সাইফুল ইসলামের বাড়িতে ডেকে নেয় তারা। ওই নারী সহকর্মী সাইফুলের বাড়ির ভাড়াটে। ওই বাড়ি থেকে বখাটেরা আল আমিনকে পাশের বাগানে নিয়ে মারধর করে চলে যায়। এলাকাবাসী অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে তার বোন রোজিনা খাতুনকে খবর দেন। সেখান থেকে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।   

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, তালাকপ্রাপ্ত এক নারী সহকর্মীর সঙ্গে আল আমিন কয়েক মাস ধরে প্রেমে জড়িয়ে পড়েন। তিনি ওই সহকর্মীর ভাড়া বাসায় আসা-যাওয়া করতেন। পরবর্তী সময়ে আল আমিনের স্ত্রী-সন্তান রয়েছে জানতে পেরে সহকর্মী তাকে বাসায় আসতে নিষেধ করেন। এর পরেও আল আমিন মাঝেমধ্যে সহকর্মীর ভাড়া বাসায় আসা-যাওয়া এবং তাকে উত্ত্যক্ত করতেন। সোমবার রাতে আবারও ওই বাসায় গেলে সহকর্মী ডাক-চিৎকার শুরু করলে এলাকাবাসী তাকে উত্তম-মধ্যম দিয়ে ছেড়ে দেন। পরে স্থানীয়রা তাকে প্রথমে রাজেন্দ্রপুর ক্লিনিক এবং পরে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের পোস্টমর্টেম করা হবে এবং তার স্বজনেরা অভিযোগ দিলে মামলা রুজু করা হবে।