‘সুলতান ভাই কাচ্চি’র ম্যানেজারকে গুলি করে হত্যার ঘটনায় মামলা

নারায়ণগঞ্জ শহরের ‘সুলতান ভাই কাচ্চি’ রেস্তোরাঁর ম্যানেজার শফিউল আলম কাজলকে (৫০) গুলি করে হত্যার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় রেস্তোরাঁর ভবন মালিকসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৬ ফেব্রুয়ারি) রেস্তোরাঁর মালিক শুক্কুর আলী বাদী হয়ে সদর থানায় মামলাটি করেছেন। মামলার আসামিরা হলেন চাষাঢ়ার আঙ্গুরা শপিং কমপ্লেক্সের মালিক আজহার তালুকদার (৬৫) ও তার ছেলে আরিফ তালুকদার। তারা চাষাঢ়া এলাকার বাসিন্দা।

এর আগে, রবিবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে শহরের চাষাঢ়া এলাকার সুলতান ভাই কাচ্চি রেস্তোরাঁয় ঢুকে এলোপাতাড়ি গুলি ছুড়েছেন আজহার তালুকদার। এতে রেস্তোরাঁর ম্যানেজার কাজল গুলিবিদ্ধ হন। এছাড়া আরও দুজন আহত হন।

হামলার বর্ণনা দিয়ে সুলতান ভাই কাচ্চি রেস্তোরাঁর অপর ম্যানেজার রিপন সাহা বলেন, ‘রবিবার রাত সাড়ে ৯টার দিকে ভবনের মালিক আজহার তালুকদার ক্ষুব্ধ অবস্থায় পিস্তল হাতে রেস্তোরাঁয় প্রবেশ করেন। এ সময় তিনি গালিগালাজ শুরু করেন। তাকে থামাতে গেলে ক্ষিপ্ত হয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি করেন। এতে রেস্তোরাঁর ক্রেতারা ভয়ে হুড়োহুড়ি করে বের হয়ে যান। পরে ম্যানেজার কাজলকে লক্ষ্য করে গুলি ছোড়েন। কাজলের পায়ে গুলি লাগে। চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার রাতে চিকিৎসাধীন অবস্থায় কাজল মারা গেছেন।’

নাম প্রকাশ না করার শর্তে রেস্তোরাঁর একাধিক কর্মকর্তা-কর্মচারী জানান, পানির বিল নিয়ে ভবনের মালিকের সঙ্গে রেস্তোরাঁর মালিকের দ্বন্দ্ব চলছিল। সেই বিরোধকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে। ভবন মালিক পিস্তল থেকে ৫-৬ রাউন্ড গুলি ছুড়েছেন। এতে ম্যানেজার কাজল গুলিবিদ্ধ হন। এছাড়া আরও দুজন আহত হন। এরই মধ্যে সোমবার রাতে কাজল মারা গেছেন।

সদর থানার পরিদর্শক (তদন্ত) সাইদুজ্জামান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এ ঘটনায় ভবন মালিক আজহার তালুকদার ও তার ছেলে আরিফ তালুকদারকে আসামি করে মামলা হয়েছে। তাদের গ্রেফতার করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।'

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাউলাউ মারমা বাংলা ট্রিবিউনকে বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। দুজনকে গ্রেফতার করা হয়েছে। আর গুলি ছোড়া অস্ত্র দুটি (পিস্তল ও শর্টগান) লাইসেন্সকৃত। ওই রাতে দুই রাউন্ড গুলি ছোড়া হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। তদন্ত চলছে, তদন্ত শেষে নিশ্চিত করে বলা যাবে কত রাউন্ড গুলি ছোড়া হয়েছিল।