স্ত্রীকে হত্যার ২১ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত ‍আসামি গ্রেফতার

বিয়ের সাত মাসের ব্যবধানে পারিবারিক দ্বন্দ্বের জের ধরে স্ত্রীকে এলোপাতাড়ি পিটিয়ে হত্যা করে বাড়ি থেকে পালিয়ে যাওয়া ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিকে ২১ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-৮। শুক্রবার দুপুরে বরিশাল নগরীর রূপাতলী র‌্যাব-৮-এর সদর দফতরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় র‌্যাব।

গ্রেফতার আসামির নাম আলী উদ্দিন আহমেদ বাঘা। সে বরিশালের হিজলা উপজেলার লেমুয়া গ্রামের রমিজ উদ্দিন বাঘার ছেলে।

সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তা মেজর জাহাঙ্গীর আলম জানিয়েছেন, ছায়াতদন্ত করে আসামির অবস্থান শনাক্ত করেন তারা। এরপর বৃহস্পতিবার রাতে ভোলা সদর থানাধীন রাজাপুর ইউনিয়নের কন্দ্রকপুর এলাকা থেকে আসামিকে গ্রেফতার করা হয়। শনিবার সকালে তাকে হিজলা থানায় সোপর্দ করা হবে। হিজলা থানা পুলিশ আসামি আলী উদ্দিনকে আদালতে সোপর্দ করবে।

তিনি আরও জানান, ২০০১ সালের ১৯ মার্চ পারিবারিকভাবে আলী উদ্দিনের সঙ্গে হেলেনা বেগমের বিয়ে হয়। বিয়ের সাত মাস পরে পারিবারিক দ্বন্দ্বের জের ধরে এলোপাতাড়ি পিটিয়ে স্ত্রীকে হত্যা করে সে।

এ ঘটনায় ২০০২ সালের ২ জানুয়ারি মৃত হেলেনার বাবা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। তখন থেকে দীর্ঘ ২১ বছর স্ত্রী হত্যাকারী আলী বিভিন্ন জেলায় ছদ্মবেশে পালিয়ে ছিল। পলাতক অবস্থায় আদালত তাকে ফাঁসির দণ্ডাদেশ দেন। একই সঙ্গে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।