পাহাড়ে সন্ত্রাসীদের গুলিতে নিহত সেনা কর্মকর্তার রংপুরে দাফন

পার্বত্য চট্টগ্রামের বান্দরবান জেলার রুয়াংছড়িতে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কেএনএফের সন্ত্রাসীদের গুলিতে নিহত সেনাবাহিনীর মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার দুপুরে রংপুর নগরীর মর্ডান মোড় ঘাঘটপাড়ায় জানাজার সময় সেনাবাহিনীর একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে।

এর আগে নিহত সেনা কর্মকর্তা নাজিমের মরদেহ হেলিকপ্টারে রংপুর সেনানিবাসে আনা হয়। সেখানে সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাসহ সেনা সদস্যরা উপস্থিত ছিলেন। দুপুর সাড়ে ১২টায় সেনাবাহিনীর একটি বিশেষ গাড়িতে তার মরদেহ আনা হয় রংপুর সিটি করপোরেশনের মর্ডান মোড় ঘাঘটপাড়া মহল্লার বাড়িতে। এ সময় সেখানে স্বজনদের আহাজারিতে শোকাতুর পরিবেশ সৃষ্টি হয়। এরপর বাড়ির কাছে নিহত সেনা কর্মকর্তার জানাজা অনুষ্ঠিত হয়। সেনাবাহিনীর সদস্যরা ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসী জানাজায় অংশ নেন। পরে সেনাবাহিনীর তত্ত্বাবধানে তাকে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

নিহত সেনা কর্মকর্তা নাজিম উদ্দিনের স্বজনরা জানান, সেনাবাহিনীর দায়িত্ব পালনকালেই সন্ত্রাসীদের গুলিতে তিনি নিহত হন। তার বাবার নাম শমসের আলী। তার স্ত্রী ও দুই ছেলে রয়েছে। বড় ছেলে নাইমুজ্জামান চঞ্চল ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিবিএ তৃতীয় বর্ষের শিক্ষার্থী। ছোট ছেলে আব্দুল্লাহ আল নোমান ঢাকা কমার্স কলেজের এইচএসসি শিক্ষার্থী। নাজিম উদ্দিন পাঁচ ভাইবোনের মধ্যে তৃতীয়।

স্বজনরা আরও জানান, দেড় মাস আগে নাজিম ছুটি নিয়ে বাড়িতে এসেছিলেন। তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী স্বভাবের।

আরও খবর: বান্দরবানে সন্ত্রাসী হামলায় সেনাসদস্য নিহত, আহত  ২