‘প্রচণ্ড গরমে শিশুদের জন্য খেলাধুলার আয়োজন করা ঠিক হয়নি’

খেলতে গিয়ে এক স্কুল শিক্ষার্থীর মৃত্যুর প্রসঙ্গ তুলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল বলেছেন, ‘প্রচণ্ড গরমে শিশুদের জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে খেলাধুলার আয়োজন করা মোটেও ঠিক হয়নি। শিশুরা খুবই সেন্সেটিভ। যে শিশুদের গরম বা ঠাণ্ডা কাবু করতে পারে না। তারাও কিন্তু এই প্রচণ্ড গরমে কাবু হয়ে গেছে।’ 

রবিবার (৪ জুন) দুপুরে টাঙ্গাইল সদর, ঘাটাইল ও সখিপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের আগে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার পছন্দের প্রকল্প হচ্ছে ‘শেখ রাসেল মিনি স্টেডিয়াম প্রকল্প’। এরই ধারাবাহিকতায় সারা দেশে প্রথম পর্বে ১২৬টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হয়েছে। বর্তমানে ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দেশের প্রত্যেকটি উপজেলাতেই একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।’

এ সময় টাঙ্গাইল সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন হায়দার এবং পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার উপস্থিত ছিলেন।

গত ৩০ মে টাঙ্গাইলের কালিহাতীর সহদেবপুর ইউনিয়নের দ্বীমুখা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট খেলতে গিয়ে ছুনুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী রিয়া আক্তা মারা যায়। এ ছাড়া একই দিন টাঙ্গাইল সদর উপজেলার আরও এক শিশু শিক্ষার্থী মাঠে বমি করে অসুস্থ হয়ে পড়ে।