কক্সবাজারের সাংবাদিক সফিউল আলমের মৃত্যু

কক্সবাজারের সাংবাদিক সফিউল আলম মারা গেছেন। তিনি রবিবার (২৭ আগস্ট) সকাল ৭টার দিকে চট্টগ্রামের ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি দুরারোগ্য লিভার ক্যানসারে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিন কন্যা, স্ত্রী, পিতা, মা, ভাই সহ অনেক স্বজন রেখে গেছেন।

রবিবার আছরের নামাজের পর পেকুয়ার মগনামা মহুরিপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের সামনে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

সফিউল আলম ১৯৭৭ সালে ২৮ নভেম্বর বর্তমান পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের মহুরীপাড়ায় জন্মগ্রহণ করেন। তার বাবা ওসমান গনি, মা সাজেদা বেগম।

তিনি ২০১১ সালে গণমাধ্যমে কাজ শুরু করেন। কক্সবাজার থেকে প্রকাশিত ‘দৈনিক দৈনন্দিন’ পত্রিকায় কাজ শুরু করা এই সাংবাদিক সর্বশেষ পত্রিকাটির ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি জাতীয় দৈনিক দি বাংলাদেশ টুডে এবং দৈনিক আমার সংবাদ পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত অবস্থায় না ফেরার দেশে যাত্রা দিলেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে বাংলাদেশ সর্ববৃহৎ সাংবাদিক সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ইউনিট সংগঠক, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য এবং কক্সবাজার প্রেসক্লাবের সদস্য ছিলেন।

তিনি ছাত্রজীবন থেকে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতির দায়িত্ব পালন করছিলেন। তিনি মগনামা স্কুল ছাত্রলীগের প্রথম সাংগঠনিক কমিটির সহ-সভাপতি, মগনামা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।